হেলপ কক্সবাজার’র উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

উখিয়ার একমাত্র বেসরকারি উন্নয়ন সংস্থা হেলপ কক্সবাজার’র উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে যথাযথ মর্যাদায় বিশেষ আলোচনা অনুষ্টান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টের সকল শহীদদের স্মরণ ও তাঁদের প্রতি শ্রদ্ধা জানাতে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানের মূল বক্তা ছিলেন হেলপ কক্সবাজার’র নির্বাহী পরিচালক আবুল কাশেম।

তিনি বলেন, বিশ্বের ইতিহাসে রাজনৈতিক হত্যাকাণ্ড বা সন্ত্রাসের মাধ্যমে সরকার উৎখাত নতুন কোনো বিষয় নয়, কিন্তু একটি দেশের জন্মদাতা, যিনি জাতির জনক হিসেবে স্বীকৃত, তারই বিশ্বস্ত কিছু মানুষ গভীর ষড়যন্ত্রের মাধ্যমে স্বপরিবারে তাঁকে হত্যা করবে এমনটা কখনো হয়নি। স্বাধীন দেশের জন্মদাতাকে হত্যা করা মানে সে দেশটিকে হত্যা করা, সে দেশের ইতিহাসকে হত্যা করা, যা ৭৫ এর ঘাতকরা চেষ্টা করেছিল।

তিনি বলেন, বঙ্গবন্ধু যেহেতু একটি আদর্শ অনুভূতির নাম, তাই ঘাতকরা তাদের সে লক্ষ্য পূরণ করতে সফল হয়নি, কেননা আদর্শকে কখনো হত্যা করা যায় না। বঙ্গবন্ধুর বড় দুর্বলতা ছিল তিনি সবাইকে বিশ্বাস করেছেন। তার আস্থা ছিল, এই লোকগুলো কখনো তার কোনো ক্ষতি করবে না। অথচ এই আস্থার মূল্য সেই বঙ্গবন্ধুকে স্বপরিবারে জীবন দিতে হলো। এরচেয়ে কলঙ্কময় অধ্যায় আর কিছু নেই।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হেলপ কক্সবাজার’র সকল কর্মকর্তাবৃন্দ।