হেলপ কক্সবাজার’র উদ্যোগে বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা


উখিয়ার বেসরকারি উন্নয়ন সংস্থা হেলপ কক্সবাজার’র কর্তৃক আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কোটবাজাস্থ কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

হেলপ কক্সবাজার’র ম্যানেজার অপারেশন এন্ড কমিউনিকেশন কে.এম মুহসিনুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইমাম হোসেন।

বিশেষ অতিথি হিসেবে স্থানীয় এনজিও কক্সএইডের চেয়ারম্যান জিকে ধর এবং অন্যান্যদের মধ্যে স্থানীয় সিবিও প্রতিনিধি ও হেলপ কক্সবাজার’র কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক, শিশুদের প্রতি গভীর মমতার বিষয়সহ তাঁদের শৈশব, পারিবারিক জীবন এবং স্কুল জীবনের বিভিন্ন ঘটনা ও দিক তুলে ধরেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বাংলাদেশের স্বাধীনতা অর্জনে এবং ব্যক্তি-সমাজ ও জাতির সামষ্টিক উন্নয়নে শোষণ, বৈষম্য ও সাম্প্রদায়িকতামুক্ত একটি সামাজিক কাঠামোর ওপর বাংলাদেশকে প্রতিষ্ঠিত করার ক্ষেত্রে বঙ্গবন্ধুর অসামান্য অবদানের ওপর আলোকপাত করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বর্তমানকালেও সমানভাবে প্রাসঙ্গিক। বঙ্গবন্ধুর ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘রূপকল্প-২০২১’ ও ‘রূপকল্প-২০৪১’–এর সফল বাস্তবায়নে আজকের শিশুদেরকেই ভবিষ্যতে প্রধান ভূমিকা পালন করতে হবে।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।